BEXCA sysnetware.com


আসসালামুয়ালাইকুম , ইতিমধ্যে আপনারা সবাই জানেন আগামী ৮ জানুয়ারী ২০১৬ তারিখে গাজীপুরের সোহাগ পল্লী পিকনিক স্পটে বেক্সকা পিকনিক ২০১৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
# পিকনিকের আয়োজন সমুহঃ
=> পিকনিকের পুর্ব দিন (৭ জানুয়ারী) ইচ্ছুক বেক্সকা মেম্বারগন পিকনিক স্পটে গমন এবং রাত্রী যাপন করতে পারবেন। তবে পিকনিক স্পটে রুম স্বল্পতার কারনে গমনেচ্ছুক ব্যক্তিদের রুম বুকিং এর ব্যাপারে পিকনিক আহবায়ক শাফকাত(১২ তম ব্যাচ) ও সহ আহবায়ক নজরানা (১৫ তম ব্যাচ) এর সাথে পুর্ব যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে। এখানে সকলের অবগতির জন্য উল্লেখ্য যে, অনিবার্য কারনে উক্ত প্রোগ্রামে গেস্ট Allowed থাকবে না।
=> পিকনিকের পুর্ব রাত্রীতে গমনকারীদের জন্য রাতের খাবার ও সকালের নাস্তা পিকনিক স্পটে ব্যবস্থা করা হয়েছে।
=> পিকনিকের পুর্ব রাত্রীতে গমনকারীদের জন্য ডিজে পার্টি ও এর পরে মুড়ি-চানাচুর পার্টির(উপস্থিত মেম্বারদের সংখ্যার উপর নির্ভর করবে) আয়োজন করা হয়েছে।
=> এখানে উল্লেখ্য যে, পিকনিকের পুর্ব রাতের সকল খরচ উক্ত রাতে গমনকারী মেম্বারগণকে ব্যাক্তিগতভাবে বহন করতে হবে।
=> পিকনিকের দিন (৮ জানুয়ারী) সকালে মেম্বারদের পিকনিক স্পটে গমনাগমনের জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে।
=> ঢাকা থেকে বাস পিকনিক স্পটে আগমনের পরে পিকনিকের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে।
=> শুরুতে থাকছে বেক্সকা কিডস, ভাবী ও মেম্বারদের জন্য নানা ধরনের খেলার আয়োজন ।
=> এর পরে জুমার নামাযের বিরতি এবং নামাযের পরেই মেগা লাঞ্চ।
=> তারপর কালচারাল প্রোগ্রাম ও র‍্যাফেল ড্র এবং পরিশেষে ইভিনিং স্ন্যাক্স ও ঢাকায় ফিরতি যাত্রা।


# যানবাহনঃ
=> বেক্সকা মেম্বারদের পিকনিকে যাওয়ার জন্য ২ টি বাসের ব্যবস্থা করা হয়েছে যা বিভিন্ন ব্যাচের ব্যাচ রিপ্রেজেন্টেটিভদের মাধ্যমে প্রাপ্ত সম্ভাব্য গমনকারীর সংখ্যার উপর ভিত্তি করে ।
বাস -১
আরম্ভস্থলঃ শাহবাগ
সময়ঃ ০৭.৩০।
রুটঃ শাহবাগ-ফার্মগেট-আসাদ্গেট-গাবতলী-সাভার-চন্দ্রা-সোহাগপল্লী পিকনিক স্পট
দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিঃ সাব্বির/২৯ ব্যাচ( ০১৮৪৫২৯১৪৫৯)।
বাস -২
আরম্ভস্থলঃ ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন (রেডিসন হোটেলের পাশে) ।
রুটঃ ক্যান্ট রেলওয়ে স্টেশন –কালশী ফ্লাই ওভার-কালশী-মিরপুর ১০-গাবতলী-সাভার-চন্দ্রা-সোহাগপল্লী পিকনিক স্পট
দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিঃ রুম্মান/১৬ ব্যাচ(০১৭৬৯০০৬৩৫৩)
=> এ ক্ষেত্রে উল্লেখ্য যে, কোন অবস্থাতেই ০৭.৩০ এর পরে বাস অপেক্ষা করবে না। বাসে যে সকল মেম্বারগন যাত্রা করবেন তাদের অনুগ্রহপুর্বক সময়ের পুর্বেই উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হল।
=> কেউ রুটের মধ্যবর্তী কোন স্থান থেকে বাসে উঠতে চাইলে তিনি উঠতে পারবেন, তবে তার জন্য রুটের কোথাও বাস অপেক্ষা করবে না কিংবা রুট পরিবর্তন করবে না। যে সকল বেক্সকা মেম্বার মধ্যবর্তী স্থান থেকে বাসে উঠবেন তাদের রুটের মধ্যবর্তী কোন স্থানে আগে থেকেই অপেক্ষা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
=> বাসে গমনকারী সবাইকে বাসেই সকালের নাস্তা সরবারহ করা হবে। বাসের দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তি নিজ নিজ বাসের সকলের নাস্তা নিশ্চিত করবেন।
# রেজিস্ট্রেশনঃ
=>বেক্সকা মেম্বারদের জন্য পিকনিক স্পটে এসে স্পট রেজিস্ট্রেশন করার সুযোগ থাকছে। এ ব্যাপারে পিকনিক কমিটির আহবায়ক শাফকাত/১২ তম ব্যাচ (০১৮১৯২২৯৩৬৮) ও সহ আহবায়ক নজরানা/১৫ তম ব্যাচ প্রয়োজনীয় সমন্বয় ও ব্যবস্থা গ্রহন করবেন। এ সংক্রান্ত যে কোন ব্যাপারে আহবায়ক ও সহ আহবায়ক এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হল।
এ ছাড়াও যে সকল বেক্সকা মেম্বার এখনো লাইফ মেম্বার হন নি, তাদের জন্য পিকনিক স্পটে লাইফ মেম্বার হয়ে পিকনিক রেজিস্ট্রেশনে ১০% ডিসকাউন্ট পাওয়ার সুযোগ থাকছে।
রেজিস্ট্রেশনকারী সকলকে পিকনিক উপলক্ষ্যে নতুন বছরের শুভেচ্ছা-উপহার প্রদানের ব্যবস্থা করা হয়েছে।
আবারো মনে করিয়ে দিছিছ ৭ ও ৮ তারিখ উভয় দিনের জন্য যারা ড্রাইভার /মেইড নিতে চান তাদের জনপ্রতি ৫০০ টাকা করে এবং শুধুমাত্র ৮ তারিখ নিলে জনপ্রতি ৩০০ টাকা করে প্রদান করিলেই হবে।
‪#‎খেলাধুলাঃ‬
পিকনিক উপলক্ষ্যে বেক্সকা কিডস(বয়স ভিত্তিক), ভাবী ও বেক্সকা মেম্বারদের জন্য বিভিন্ন খেলার আয়োজন করা হয়েছে।
=> খেলাধুলা আয়োজন ও পরিচালনার জন্য নজরানা(১৫ তম ব্যাচ), রায়হান(২১ তম ব্যাচ), তানভির(২৯ তম ব্যাচ) ও মাহমুদ( ২৯ তম ব্যাচ) কে দায়িত্ত প্রদান করা হয়েছে।
# খাবারঃ
পিকনিকের খাবার সংক্রান্ত সকল বিষয়াদির সহযোগিতায় রয়েছেন ৩য় ব্যাচের শ্রদ্ধেয় মিজানুর রহমান শাহীন ভাই ।
বেক্সকা মেম্বারগন রেজিস্ট্রেশন কপির ফুড কুপনের মাধ্যমে খাবার সংগ্রহ করবেন।
# র‍্যাফেল ড্রঃ
পিকনিকে র‍্যাফেল ড্র এর ব্যবস্থা করা হয়েছে এবং র‍্যাফেল ড্র তে রয়েছে আকর্ষনীয় পুরস্কার । শুধুমাত্র রেজিস্ট্রেশন কপির র‍্যাফেল ড্র কুপনের মাধ্যমেই র‍্যাফেল ড্র হবে। আলাদা কোন র‍্যাফেল ড্র কুপন বিক্রয় করা হবে না।
# পুরস্কারঃ
বিভিন্ন খেলাধুলা ও র‍্যাফেল ড্র এর জন্য আকর্ষনীয় পুরস্কার এর ব্যবস্থা করা হয়েছে।
# কালচারাল প্রোগ্রামঃ
পিকনিকে একটি মনোজ্ঞ কালচারাল শো আয়োজন করা হয়েছে। দায়িত্ব প্রাপ্ত তাওফিক (১৮ তম ব্যাচ) কালচারাল শো আয়োজন, শিল্পিদের সাথে সমন্বয় ও কালচারাল প্রোগ্রাম সংক্রান্ত সকল বিষয় নিশ্চিত করেছেন।
# অন্যান্যঃ
=>সোহাগ পল্লী পিকনিক স্পটে একটি সুইমিং পুল রয়েছে। আগ্রহী বেক্সকা মেম্বারগন সুইমিং করতে ইচ্ছুক হলে সুইমিং এর কাপড় বহনের বিষয়টি মনে করিয়ে দিছি ।
=>৮ জানুয়ারী থেকে টঙ্গীতে বিশ্ব ইজতেমা শুরু হবে বিধায় ব্যাক্তিগত ব্যবস্থাপনায় যারা গমন করবেন তাদের উত্তরা টঙ্গী রুট পরিহার করার পরামর্শ দিছি ।
=> এছারা পিকনিক ইভেন্টেকে সুন্দর ও নির্জঞ্ঝাট ভাবে আয়োজনের লক্ষ্যে ৭ম ব্যাচের শ্রদ্ধেয় মতিউর ভাইয়ের নেতৃত্তে একটি “ডিসিপ্লিনারী কমিটি” গঠন করা হয়েছে।
পরিশেষে, একমাত্র বেক্সকা পরিবারের সকলের সম্মিলিত সতস্ফুর্ত অংশগ্রহন ই পারে আমাদের এ আয়োজন সফল ও সার্থক করতে।
সেই সাথে সকলকে অংশ গ্রহনের আহ্বান জানিয়ে, আশা রাখি নতুন বছরের শুরুটা সকল বেক্সকা মেম্বার ও তাদের পরিবারের অংশগ্রহনে এই ইভেন্ট পরিনত হবে শ্রদ্ধা - ভালবাসার মিলন মেলায়।
দেখা হবে সোহাগ পল্লীতে, ইনশাল্লাহ।
ধন্যবাদান্তে,
মোহাম্মদ শাফকাত আলম/১২ তম ব্যাচ
(আহবায়ক)

Latest Updates

বিগত ০৮/০২/২০১৯ তারিখে অনুষ্ঠিত ইসি মিটিংয়ে বেক্সকার সংবিধান এর আলোকে গৃহীত সিদ্ধান্তসমূহ

বিগত ০৮/০২/২০১৯ তারিখে অনুষ্ঠিত ইসি মিটিংয়ে বেক্সকার সংবিধান এর আলোকে নিম্নোক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়েছেঃ

১/ ধারা ১৪.০১ অনুযায়ী বেক্সকার এক্সিকিউটিভ কমিটির যেকোনো অফিসিয়াল পদে নির্বাচিত হতে হলে বেক্সকার দ্বিবার্ষিক জেনারেল মিটিং এ অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে হতে হবে ।

২/ ভোট প্রদান করার জন্য বেক্সকার প্রতিটি সদস্যকে ভোটার হতে হবে । ধারা ১৪.০১ অনুযায়ী কোন সদস্যের বিগত বছরের বার্ষিক চাদা বকেয়া থাকলে তিনি ভোটার কিংবা প্রার্থী কোনটিই হতে পারবেন না ।

৩/ যদি বিসিসি এর কোন এক্স ক্যাডেট বেক্সকার সদস্য না হয়ে থাকেন তিনি ধারা ১০.০১ অনুযায়ী Membership Fee (Tk 100) দিয়ে বেক্সকার সদস্যপদ লাভ করতে পারবেন ।

৪/ ধারা ৭.০১ অনুযায়ী বেক্সকার কোন জেনারেল মেম্বার এর যদি ১ বছরের বার্ষিক চাদা বকেয়া থাকে তবে তার Membership বাতিল বলে গণ্য হবে। এসকল ক্ষেত্রে ৭.০১ ধারা অনুযায়ী তারা নতুন Re-enrolment Fee দিয়ে নতুন করে সদস্যপদ গ্রহণ করতে পারবেন । অর্থাৎ ধারা ১০.০১ অনুয়ায়ী ১০০ টাকা ফি দিয়ে নতুন সদস্যপদ লাভ করতে পারবেন ।

৫/ চূড়ান্ত ভোটার তালিকা ০৭/০৩/১৯ ইং তারিখে প্রকাশ করা হবে, অতএব যারা ০৬/০৩/১৯ ইং তারিখের মধ্যে বেক্সকার সদস্যপদ লাভ করবেন তারা সহ সকল লাইফ মেম্বাররাই কেবলমাত্র ২০১৯ সালের এজিএম এর দিন ভোটার হিসেবে গণ্য হবেন। ০৬/০৩/১৯ তারিখের পর কেউ বেক্সকার সদস্যপদ লাভ করলে তিনি ২০১৯ সালের এজিএম এর দিন ভোট প্রদান করতে পারবেন না ।

৬/ বেক্সকার জেনারেল মেম্বার হওয়ার জন্য বেক্সকা কর্তৃক সদস্য ফরম পূরণ করে তা ব্যাচ রিপ্রেজেনটেটিভ অথবা ব্যাচের যেকোনো সদস্য কর্তৃক ভেরিফিকেশন করে ১ কপি পাসপোর্ট সাইজের ছবি সহ সদস্য ফি ( tk 100) জমা দিতে হবে ।

এ বিষয়ে অফিস সেক্রেটারি তানভীর/২৯তম (01747-818222) এর সাথে যোগাযোগ করার অনুরোধ করা হলো ।

Next Event

08
Jan
2016
Fri

BEXCA Picnic 2016

Fee: Not Fixed

Location: Shohagpalli Resort

The Date is Fixed

Latest Events

No events

Gallery

Contact Us

Sahera Tropical Centre
9th Floor, Room # 4/A
218 New Elephant Road
Dhaka 1205, Bangladesh

+880-2-8614200

BEXCA